যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, নিহত তিন

13


যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১১ জন। স্থানীয় সময় শনিবার রাতে দেশটির ফিলাডেলফিয়ার জনবহুল সাউথ স্ট্রিট এলাকায় ওই হামলার ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

স্থানীয় এক পুলিশ কর্মকর্তার বরাতে মার্কিন গণমাধ্যম সিএনএন জানায়, বন্দুক হামলায় দুই পুরুষ ও এক নারী নিহত হয়েছেন। ব্যস্ত ওই এলাকায় ভিড়ের মধ্যে কয়েকজন গুলি চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওই কর্মকর্তা জানান, সাউথ স্ট্রিটে শতাধিক মানুষ ছুটির দিন উদ্‌যাপন করছিলেন। সে সময়ই ওই হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। ঘটনাস্থল থেকে দুটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

চলতি বছর এ পর্যন্ত অন্তত ২৩৯টি গোলাগুলির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ছবি: রয়টার্স

বন্দুক হামলা যুক্তরাষ্ট্রে নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এর আগে গত বুধবার দেশটির ওকলাহোমার টুলশা শহরের সেন্ট ফ্রান্সিস হাসপাতালের একটি ভবনে বন্দুকধারীর গুলিতে চারজন নিহত হন। বন্দুক ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুসারে, চলতি বছর এ পর্যন্ত অন্তত ২৩৯টি গোলাগুলির ঘটনা ঘটেছে। অর্থাৎ, প্রতিদিন গড়ে একটির বেশি বন্দুক হামলা হচ্ছে যুক্তরাষ্ট্রে। এ বছর এখন পর্যন্ত বন্দুকের গুলিতে দেশটিতে মারা পড়েছে ১৮ হাজার ৫৬৪ জন।





Source link