ভারতে বাস খাদে পড়ে ২২ তীর্থযাত্রী নিহত

41


ভারতের উত্তরাখণ্ডে বাস খাদে পড়ে ২২ জন নিহত হয়েছে। আজ রোববার রাজ্যটির উত্তরকাশি জেলায় এ দুর্ঘটনা হয়। বাসটিতে ২৮ তীর্থযাত্রী ছিলেন। তাঁরা ওই রাজ্যের অন্যতম বড় তীর্থস্থান যমুনত্রীর উদ্দেশে যাত্রা করেছিলেন। 

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, উত্তরাখণ্ড রাজ্যের উত্তরকাশি জেলায় রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা হয়। এতে ২২ জন নিহত ও ছয়জন আহত হয়েছে। আহতদের নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রাজ্যটির দুর্যোগ মোকাবিলা বাহিনী (এসডিআরএফ) ও পুলিশ বাহিনী ঘটনাস্থলে অবস্থান করছে। 

উত্তরাখণ্ড পুলিশের উপমহাপরিদর্শক অশোক কুমার জানিয়েছেন, নিহতদের মধ্যে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

এরই মধ্যে এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি ব্যক্তিগতভাবে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথাও বলেছেন। 

এ সম্পর্কিত এক টুইট বার্তায় অমিত শাহ বলেন, ‘উত্তরাখণ্ডে তীর্থযাত্রী বহনকারী একটি বাস খাদে পড়ার ঘটনা ভীষণ দুঃখজনক। আমি মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথা বলেছি। আহতদের উদ্ধারে স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ সদস্যরা নিযুক্ত হয়েছেন। এরই মধ্যে আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়েছে। কেন্দ্রীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে যাচ্ছে।





Source link