বিশ্বে করোনায় এক দিনে ৫ লক্ষাধিক শনাক্ত, মৃত্যু ১৫১০

23


বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৪২ হাজার ৬৬৯ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫১০ জন। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৮৩ হাজার ২৭ জনের, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২৪ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ লাখ ৪০ হাজার ৮৭১ জনের, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ২১৪ জনের। 

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩১৯ জনের, করোনা শনাক্ত হয়েছে ৭৭ হাজার ৯৬৪ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৩৪ হাজার ২৬৪ জনের, করোনা শনাক্ত হয়েছে ৮ কোটি ৬৭ লাখ ৭৯ হাজার ৩৬ জনের। 

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৩ কোটি ৬৫ লাখ ৭৫ হাজার ২০৩ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৩ লাখ ২৩ হাজার ৩৭৮ জনের। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৫০ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৬৫ জন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। 





Source link