বন্ধুর গুলিতে নিহত ডমিনিকান মন্ত্রী

32


লাতিন আমেরিকার দেশ ডমিনিকান রিপাবলিকের পরিবেশ ও প্রাকৃতিক সম্পদমন্ত্রী নিজ কার্যালয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। কর্মকর্তারা বলেছেন, গুলি করেছেন তাঁর ঘনিষ্ঠ বন্ধু। আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। 

বিবিসির প্রতিবেদনে বলা হয়, নিহত মন্ত্রীর নাম অরলান্দো জর্জ মেরা। তাঁর বয়স ৫৫। স্থানীয় সময় সোমবার তিনি তাঁর কার্যালয়ে সভা করার সময় গুলিবিদ্ধ হয়েছেন। সে সময় অন্তত ছয়টি গুলির শব্দ শোনা গেছে। 

ডমিনিকান রিপাবলিকের প্রেসিডেন্ট লুইস আবিনাদারের একজন মুখপাত্র বলেছেন, ‘হত্যাকারীর নাম মিগুয়েল ক্রুজ। তিনি পরিবেশমন্ত্রীর ছোটবেলার বন্ধু ছিলেন।’ তাঁকে এখন কারা হেফাজতে রাখা হয়েছে। কী কারণে তিনি গুলি চালিয়েছেন তা এখনো স্পষ্ট নয় বলে জানিয়েছেন প্রেসিডেন্টের মুখপাত্র হোমেরো ফিগুয়েরো। 

এদিকে জর্জ মেরার পরিবার এক বিবৃতিতে বলেছে, শৈশবের বন্ধুর একাধিক গুলিতে নিহত হয়েছেন অরলান্দো। আমাদের পরিবার তাঁকে ক্ষমা করে দিয়েছে। কারণ অরলান্দোর অন্যতম গুণ ছিল কারও প্রতি ক্ষোভ পুষে না রাখা। 

২০২০ সালের জুলাই মাসে বর্তমান প্রেসিডেন্ট ক্ষমতায় আসার পর পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছিলেন অরলান্দো জর্জ মেরা। তিনি সাবেক প্রেসিডেন্ট সালভাদর জর্জ ব্ল্যাঙ্কোর ছেলে এবং গভর্নিং মডার্ন রেভোলিউশনারি পার্টির (পিআরএম) প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। জর্জ মেরার স্ত্রী ব্রাজিলে নিযুক্ত ডমিনিকান রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁদের দুই ছেলে রয়েছে। এক ছেলে আইনপ্রণেতা। 

এক টুইটার পোস্টে নিহত জর্জ মেরার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রেসিডেন্ট অবিনাদার। তিনি বলেছেন, একজন অকৃত্রিম বন্ধুকে হারিয়ে তিনি গভীরভাবে শোকাহত।





Source link