নিজের রক্ত দিয়ে হলেও পশ্চিমবঙ্গের বিভাজন ঠেকাব: মমতা

16


ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যকে কোনোভাবেই বিভক্ত হতে দেবেন না বলে জানিয়েছেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত ১৬ মার্চ ভারতের কেন্দ্রে ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি–বিজেপি থেকে নির্বাচিত পশ্চিমবঙ্গ বিধানসভার সদস্যরা পশ্চিমবঙ্গের উত্তরাঞ্চলে আলাদা রাজ্য গঠনের প্রস্তাব তোলেন। তারই জবাবে মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায় এ কথা বলেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, আজ মঙ্গলবার দলীয় এক আলোচনা সভায় মমতা বন্দ্যোপাধ্যায় নিশ্চিত করেছেন—তিনি নিজের রক্ত দিয়ে হলেও পশ্চিমবঙ্গকে ভাগ হওয়ার হাত থেকে রক্ষা করবেন। 

গেরুয়া শিবির থেকে আসন্ন ২০২৪ সালের জাতীয় নির্বাচনকে সামনে রেখে পশ্চিমবঙ্গ বিভক্ত করার চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে তৃণমূল কংগ্রেসের নেত্রী বলেছেন, দীর্ঘদিন ধরেই উত্তর পশ্চিমবঙ্গের সব সম্প্রদায়ের মানুষ সম্প্রীতির সঙ্গে বসবাস করে আসছে। 

মমতা বলেছেন, ‘নির্বাচন যতই এগিয়ে আসছে বিজেপি ততই কখনো গোর্খাল্যান্ড আবার কখনো উত্তর পশ্চিমবঙ্গের দাবি তুলে বিচ্ছিন্নতাবাদের পালে হাওয়া দিতে চাচ্ছে। তবে আমি আমার রক্ত দিয়ে হলেও এই ধরনের বিভাজন ঠেকাতে প্রস্তুত।’ 

সম্প্রতি একটি অভিযোগ উঠেছে, কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের নেতা জীবন সিংহ এক ভিডিওতে বলেছেন—মমতা যদি কামতাপুরের আলাদা হওয়ার বিষয়টির বিরোধিতা করেন তবে ভয়াবহ রক্তপাতের হুমকিও দেন তিনি। তবে মমতা এসব হুমকিতে ভয় পান না জানিয়ে বলেছেন, ‘আমাকে কিছু লোক ভয় দেখানোর চেষ্টা করছে। আমি এসব পরোয়া করি না। আমি এসব হুমকিতে ভীতও নই।’ 





Source link