কুমিরকে বিয়ে করলেন মেয়র

43


ব্যতিক্রমী এক বিয়ে হলো মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় ওয়াজাকা রাজ্যে। সাদা গাউন আর স্বর্ণালংকার পরিয়ে একটি কুমিরকে বিয়ে করলেন সান পেদ্রো হুয়ামেলুলার শহরের মেয়র। ঐতিহ্যবাহী গান আর নাচের মধ্য দিয়ে অদ্ভুত এ বিয়ের অনুষ্ঠান আয়োজন করা হয়। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে ব্যতিক্রমী এ বিয়ের খবর। 

এনডিটিভির প্রতিবেদনে জানা যায়, শত বছরের পুরোনো রীতি ধরে রাখতেই এমন বিয়ের আয়োজন করেছে সেখানকার আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। প্রকৃতির সঙ্গে মানুষের যোগসূত্র গড়ে তোলার জন্য এ বিয়ের মাধ্যমে প্রার্থনা করেন তারা। স্থানীয় সময় বৃহস্পতিবার মেয়র ভিক্টর হুগো সোসা ৭ বছর বয়সী কুমিরটিকে বিয়ে করেন। মেয়র সোসা বলেন, ‘আমরা প্রকৃতির কাছে পর্যাপ্ত পরিমাণ বৃষ্টি, খাবার ও নদীতে মাছ চেয়ে প্রার্থনা করেছি।’

বিয়ের দিন কনেকে সাজানো হয় সাদা গাউন ও স্বর্ণালংকার দিয়ে। ছবি: টুইটার

আদিবাসী আয়োজনের সঙ্গে যোগ হয়েছে খ্রিষ্টান বিয়ের রীতিনীতিও। আর এ জন্য বিয়ের দিন কনেকে সাজানো হয় সাদা গাউন ও স্বর্ণালংকার দিয়ে। এমনকি ছোট্ট কুমিরটিকে চুমু খেতে হয় মেয়রকে। অবাঞ্ছিত আক্রমণ কামড় এড়াতে সম্ভবত কুমিরটির মুখ বেঁধে দেওয়া হয়েছিল। 

কুমিরের সঙ্গে মেয়রের বিয়েতে কমতি ছিল না কোনো আয়োজনের। আগত সবাই ছিল আনন্দে মাতোয়ারা। বড় আয়োজনের এই বিয়ে দেখতে হাজির হয় দূর-দূরান্ত থেকে আসা হাজারো মানুষ।





Source link