করোনার দৈনিক সংক্রমণে শীর্ষে ফ্রান্স, প্রাণহানি বেশি যুক্তরাষ্ট্রে

28


বিশ্বে ফের বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮ লাখ ৭ হাজার ৭৬২ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৫৯৪ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুসারে, বিশ্বে করোনার মোট সংক্রমণ দাঁড়িয়েছে ৫৫ কোটি ৮৫ লাখ ৩১ হাজার ৯২৭ জনে। এ পর্যন্ত প্রাণহানি ৬৩ লাখ ৬৮ হাজার ৯০১ জন। তবে সেরে উঠেছেন ৫৩ কোটি ২০ লাখ ৩৬ হাজার ৪১৩ জন। 

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ফ্রান্সে। এ সংখ্যা ১ লাখ ৬১ হাজার ২৬৫। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৯ লাখ ৭৪ হাজার ৬০৭ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৯৪৩ জন। 

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ফ্রান্সে। ছবি: রয়টার্স

এদিকে করোনার দৈনিক প্রাণহানিতে শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩২০ জনের। আর নতুন রোগী শনাক্ত ৯১ হাজার ৪৭২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে সংক্রমণ ৯ কোটি ছাড়িয়েছে এরই মধ্যে। আর মোট প্রাণহানি ১০ লাখ ৪৫ হাজার ৮০ জনের। 

করোনায় আক্রান্তের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর সংখ্যার তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ১৮ হাজার ৪১৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৩৫ লাখ ৮৭ হাজার ৩০২ জন এবং মারা গেছে ৫ লাখ ২৫ হাজার ৩০৫ জন।





Source link