এবার রনিল বিক্রমাসিংহের বাড়িতে আগুন

12


শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের বাড়িতে আগুন দেওয়া হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য নিশ্চিত করেছে।

বিক্ষোভের মুখে সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের বিদায়ের পর দায়িত্ব নিয়েছিলেন রনিল বিক্রমাসিংহে। কিন্তু মাত্র কয়েক মাসের মাথায় আজ শনিবার আবার ক্ষোভে ফেটে পড়ে মানুষ। সাবেক প্রধানমন্ত্রীর ভাই ও শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে বিক্ষোভের মুখে নিজ প্রাসাদ রেখে পালান। সেখানে ঘটনা থামতে পারত। কিন্তু থামেনি। রাতে রনিল বিক্রমাসিংহের বাড়িতে আগুন দেওয়া হয়।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বিক্ষোভকারীরা রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িতে হামলা চালিয়েছেন। এর পর সেখানে আগুন দিয়েছে তারা। এ ছাড়া ওই বাড়িতে থাকা প্রধানমন্ত্রীর যানবাহন ভাঙচুর করা হয়েছে।

যদিও এই হামলার আগেই রনিল বিক্রমাসিংহে ঘোষণা দিয়েছেন, সব দলের অংশগ্রহণে সরকার গঠনে তিনি পদত্যাগ করতে রাজি।

শনিবার বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। সারা দেশ থেকে বিক্ষোভকারীরা এসে জড়ো হন শহরটিতে। সরকারবিরোধী র‍্যালি ও বিক্ষোভ প্রদর্শনের একপর্যায়ে প্রেসিডেন্টের সরকারি বাসভবনে ঢুকে পড়েন তাঁরা। চলমান অচলাবস্থার মধ্যেই প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহ পদত্যাগে সম্মতির বিষয়টি জানালেন। 

গোতাবায়ার বাসভবনে হামলার পর বিভিন্ন দলের নেতাদের নিয়ে জরুরি বৈঠকে বসেন রনিল বিক্রমাসিংহে। এই বৈঠকের পরই তিনি পদত্যাগ করার কথা জানান।

এদিকে রনিল বিক্রমাসিংহের বাসায় হামলার বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেছে এনডিটিভি। এতে দেখা যায়, বাসভবনের ভেতরে আগুন জ্বলছে। এ ছাড়া বিক্ষোভকারী বাইরে স্লোগান দিচ্ছেন।





Source link