এটি সন্ত্রাসী হামলা নয়, হামলাকারী মানসিক বিকারগ্রস্ত: ডেনমার্ক পুলিশ

35


ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের একটি শপিংমলে স্থানীয় সময় রোববার বিকেল সাড়ে ৫টার দিকে বন্দুক হামলার ঘটনা ঘটে। এতে তিনজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। এটি সন্ত্রাসী হামলা নয়, হামলাকারী মানসিক বিকারগ্রস্ত। ডেনমার্ক পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি। 

কোপেনহেগেনের পুলিশ ইন্সপেক্টর সোরেন থমাসেন বলেছেন, হামলাকারী ব্যক্তি একজন মানসিক রোগী। 

ডেনমার্কের প্রধানমন্ত্রী ফ্রেডেরিকসেন রোববার এক বিবৃতিতে বলেন, ‘রোববার একটি নিষ্ঠুর হামলার শিকার হয়েছে ডেনমার্ক। হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকেই। আমি এমন কঠিন পরিস্থিতিতে সবাইকে একসঙ্গে থাকার এবং পাশে থেকে একে অপরকে সহায়তা করার আহ্বান জানাই।’ 

হামলার রাতে শপিংমলের সামনে এক কনসার্টে যোগ দেওয়ার কথা ছিল ৫৩ বছর বয়সী আইটি কনসালট্যান্ট হ্যান্স ক্রিশ্চিয়ান স্টলটজের। তিনি বলেন, ‘এটি একটি সন্ত্রাসী হামলা। এটি খুবই ভয়াবহ। একজন মানুষ কীভাবে এটি করতে পারে।’ 

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ফুটেজে দেখা যায়, পুলিশ কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভারী অস্ত্র নিয়ে ঘটনাস্থলে টহল দিচ্ছে। শপিংমল থেকে লোকজন আতঙ্কগ্রস্ত হয়ে বেরিয়ে আসছেন। 

উল্লেখ্য, যে শপিংমলে হামলা হয়েছে সেটি ডেনমার্কের অন্যতম বড় শপিংমল। ‘ফিল্ডস শপিং সেন্টার’ নামের শপিংমলটি কোপেনহেগেনের উপকণ্ঠে অবস্থিত। 





Source link